ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি কি একজন চাকরিপ্রার্থী ? আপনি যদি একজন চাকরিপ্রার্থী হন তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য। ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে ডাচ বাংলা ব্যাংক। আপনি যদি ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে সবকিছু জানতে চান তাহলে আর্টিকেলটি সম্পন্ন পড়ুন তাহলে আপনি সবকিছু জানতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পোস্ট সূচিপত্র ঃ ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে

এক সেপ্টেম্বর ২০২৩ ১৪ টি ক্যাটিগরি পদে ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দৈনিক প্রথম আলো ওব bdjobs.com এ । ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া হচ্ছে অনলাইনে আপনাকে অনলাইনে আবেদন টি কমপ্লিট করতে হবে। বাংলাদেশের যেকোনো যোগ্যতা সম্পন্ন নাগরিক আবেদন করতে পারবেন। নারী-পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তির ক্যাটেগর গুলো সম্পর্কে

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির ২০২৩টোটাল ১৪ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ছেড়েছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। পদ গুলো কি কি সেগুলোর নিচে দেওয়া হল ঃ
  1.  জেনারেল সার্ভিস
  2. ট্রেজারি
  3. মোবাইল ব্যাংকিং
  4. এজেন্ট ব্যাংকিং
  5.  রিটেলার বিজনেস
  6. আইডি ট্রেজারি ব্যাক অফিস
  7. এস এম ই
  8. ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন
  9. স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট
  10. কেন্দ্রীয় ট্রেড সার্ভিস
  11. মানবসম্পদ
  12. রিস্ক ম্যানেজমেন্ট
  13. ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট
  14. কর্পোরেট ক্যাশ ম্যানেজমেন্ট
এই ছিল নিয়োগ বিজ্ঞপ্তি এর ১৪ টি ক্যাটাগরি। আপনি আপনার যোগ্যতা অনুযায়ী যে কোন একটি পদে আবেদন করবেন। আবেদন প্রক্রিয়া হবে সম্পূর্ণ অনলাইনে। নিচে বিজ্ঞপ্তি এর সার্কুলার ফটো দেওয়া হল সেখানে আরও বিস্তারিত রয়েছে

শিক্ষাগত যোগ্যতা ও বয়স সম্পর্কে ঃ

ডাচ-বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি জন্য আপনাকে  যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয় থেকে স্নাতকোত্তর বা মাস্টার্স ডিগ্রি থাকতে হবে । স্নাতক উত্তর ডিগ্রী না থাকলে আপনি এখানে আবেদন প্রক্রিয়া করতে পারবেন না। স্নাতককোত্তর ডিগ্রি থাকলে আপনি যেকোনো

 একটি ক্যাটেগরিতে আবেদন করতে পারবেন ক্যাটাগরিতে । কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণীর গ্রহণযোগ্য নয়। আপনি যদি কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণি পেয়ে থাকেন তাহলে আপনি আবেদন করতে পারবেন না।

আবেদনের বয়স সীমাঃ২০২৩ সালে সর্বোচ্চ ৫৫ বছর হতে হবে। অর্থাৎ ৫৫ বছরের মধ্যে হলে আপনি আবেদন করতে পারবেন। ৫৫ বছরের উপরে হলে আপনি আবেদন করতে পারবেন না।

আবেদন শুরু ও শেষ তারিখ সম্পর্কে ঃ

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয় এক সেপ্টেম্বর ২০২৩ দৈনিক প্রথম আলো পত্রিকায়।
  • আবেদন শুরুর তারিখ ২ সেপ্টেম্বর ২০২৩ । অর্থাৎ আবেদন প্রক্রিয়া অনলাইনে শুরু হয়ে গিয়েছে। আপনারা যারা উক্ত পদের চাকরি পার্কে আছেন তারা দেরি না করে যথাসময়ের মধ্যে আবেদনটি করে ফেলুন।
  • আবেদনের শেষ তারিখ হচ্ছে আগামী ৩১ সেপ্টেম্বর ২০২৩ । এক মাস ব্যাপি নিয়োগ বিজ্ঞপ্তি চলবে। ৩১ সেপ্টেম্বর ২০২৩ বিকেলে আবেদন প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে তারপরে অনলাইনে আর কেউ আবেদন করতে পারবেন না। 

চাকরি সম্পর্কিত আরো কিছু তথ্য ঃ

  • ✔ ডেজিগেশন ঃ পদের ধরনও যোগ্যতা অনুযায়ী
  • ✔ পদ সংখ্যা ঃ নির্ধারিত নয়
  • ✔ চাকরির ধরনঃ ফুল টাইম ও স্থায়ী
  • ✔ প্রার্থীর ধরনঃ নারী ও পুরুষ
  • ✔জব লোকেশন ঃ বাংলাদেশের যে কোন স্থান
  •  ✔কর্মক্ষেত্র ঃ অফিসে

শর্তাবলি ঃ

আবেদনের কিছু শর্তাবলী রয়েছে যে শর্তাবলী গুলো মেনে আপনাকে আবেদন প্রক্রিয়া করতে হবে। আবেদন করতে হলে আপনাকে শর্তাবলী ফলো করতে হবে। শর্তাবলী গুলো নিচে দেওয়া হল ঃ
  • ✅ বয়স ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে সর্বোচ্চ ৫৫ বছর হতে হবে ।
  • ✅ চাকরির প্রার্থীরা শুধুমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারবে।
  • ✅ কোন প্রার্থী যদি ডুব্লিকেশন করতে পাওয়া যায় তাহলে তার আবেদনকারীর প্রার্থিতা বাতিল করা হবে সকল পদের জন্য।
  • ✅ বাড়ি থেকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে
  • ✅ পার থেকে বাংলাদেশের যে কোন স্থানে পোস্টিং করা হবে।
শেষ কথা ঃ 
আশা করি আমাদের আজকের আর্টিকেলের উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনি জানতে পেরেছেন যেডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর সকল তথ্য। আপনারা যারা চাকরিপ্রার্থী আছেন তারা দ্রুত আবেদনটি করে ফেলুন। আশা করি আজকের আর্টিকেল পড়ে আপনি বুঝতে পেরেছেন সম্পূর্ণ তথ্য।
আজকের আটকে যদি আপনার ভালো লাগে তাহলে শেয়ার করে জানিয়ে দিন আপনার বাকি বন্ধুর কাছে। এতে করে আপনার বাকি বন্ধুরা বা অন্যরা এ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবে।
আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url