বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

সেই সাথে আরো জানতে পারবেন বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বেনাপোল থেকে ঢাকা যেতে সকল স্টেশন এর ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় তথ্য।

পোস্ট সূচিপত্র ঃ বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা বা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের স্টেশনসমূহ ভাড়ার তালিকা সময়সূচি সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি বেনাপোল এক্সপ্রেস এর সকল কিছু আপডেট ভাড়ার তালিকা সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। সে জন্য আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন।

বেনাপোল এক্সপ্রেস সম্পর্কে সংক্ষেপে

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির বর্তমান রুট পরিবর্তন করা হয়েছে। আগে এই ট্রেনটি ঈশ্বরদী হয়ে চাটমোহর যমুনা সেতু হয়ে ঢাকা চলাচল করতো। বর্তমানে এটার রুট পরিবর্তন করে পোড়াদহ  ফরিদপুর রাজবাড়ী ভাঙ্গা হয়ে পদ্মা সেতু হয়ে ঢাকা চলাচল করবে।

এজন্য বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা বিরতি স্টেশন সমূহ সকল কিছু পরিবর্তন করেছে রেল পথ মন্ত্রণালয়। বর্তমানে বেনাপোল এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়ার তালিকা নির্ধারণ করা হয়েছে। আগামী ১লা নভেম্বর চালু হবে এ রুটে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে বেনাপোল ঝিকরগাছা স্টেশন ছাড়বে দুপুর ১ টার সময় আর ঢাকা পৌঁছাবে রাত ৮ টা ৪৫ মিনিটে। আর ঢাকা স্টেশন ছাড়বে রাত ১১ঃ৪৫ মিনিটে ও বেনাপোল ঝিকরগাছা স্টেশনে এসে পৌঁছাবে সকাল ৭টা ২০ মিনিটে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন বিরতি স্টেশন সমূহ

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন হওয়ার কারণে নতুন বিরতি স্টেশনগুলো পরিবর্তন হয়েছে। এখন সম্পূর্ণ ভিন্ন রুট হয়ে ঢাকা পৌঁছাবে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি। তাহলে চলুন জেনে নিই বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ঢাকা যাওয়ার মধ্যকার বিরতি স্টেশন সমূহ গুলো ঃ

  • বেনাপোল ঝিকরগাছা ছেড়ে
  • যশোর
  • মোবারকগঞ্জ
  • কোটচাঁদপুর
  • দর্শনা হল্ট
  • চুয়াডাঙ্গা
  • পোড়াদহ
  • কুষ্টিয়াকোট
  • রাজবাড়ী
  • ফরিদপুর
  • ভাঙ্গা
  • ঢাকা
এগুলো হচ্ছে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বেনাপোল টু ঢাকা যাওয়ার মধ্যে বিরতি দেওয়ার স্টেশনগুলো নাম। অর্থাৎ বেনাপোল এক্সপ্রেস ট্রেন এ সকল স্টেশনে থামবে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আপনি স্টেশনগুলোর জন্য টিকিট কাটতে পারবেন এবং যেতে পারবেন।
বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির এ সকল স্টেশন গুলো সিটের সংখ্যাও বরাদ্দ করা হয়েছে। উক্ত স্থানের সকল মানুষ সেখান থেকে ঢাকা বা বেনাপোল যাতায়াত করতে পারবে। ভাইয়ের মধ্যকার স্টেশনগুলোতেও যাতায়াত করতে পারবে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সকল স্টেশনের নতুন ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের পূর্বের ভাড়াগুলো বাতিল করা হয়েছে। পূর্বে ঈশ্বরদী চাটমোহর যমুনা সেতু হে ঢাকা চলাচল করতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি। পূর্বের দূরত্ব ছিল ভিন্ন। কিন্তু বর্তমানে রুট পরিবর্তন করা হয়েছে। যার ফলে সময়সূচী ভাড়ার তালিকা ও বিরোধী স্টেশন সমূহ পরিবর্তন করা হয়েছে।

বর্তমানে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়ার তালিকা নির্ধারণ করা হয়েছে। যা বরাবর এই রুটে এই ভাড়া প্রযোজ্য। বর্তমানে এ ভাড়া গুলো রেলসেবা অনলাইন টিকিট এ প্রযোজ্য হয়ে গেছে। তাহলে চলুন জেনে নিই বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়ার তালিকা ঃ

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

স্টেশন

শোভন চেয়ার

স্নিগ্ধা

এসি

(এ/বি/এস)

বেনাপোল

 ঝিকরগাছা

০০

০০

০০

যশোর

৫০

১১৫

এস ১২৭

মোবারকগঞ্জ

৮০

‘১৫০


কোটচাঁদপুর

৯৫

১৭৯

এস ২১৩

দর্শনা হল্ট

১২৫

২৩৬


চুয়াডাঙ্গা

১৩৫

২৫৯

এস ৩৪৫

পোড়াদহ

১৬৫

৩১৭

এস ৩৪৫

কুষ্টিয়া কোট

১৮০

৩৪০

এস ৪০৯

রাজবাড়ী

২৩৫

৪৪৩


ফরিদপুর

২৬৫

৫০১

এস ৬০৪

ভাঙ্গা

২৯০

৫৫৮


ঢাকা

৪৮০

৯২০

এস ১১০৪


বর্তমান উপরের উল্লেখিত ছকের ভিতরে যে ভাড়া গুলো রয়েছে সেগুলো হচ্ছে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়ার তালিকা। অর্থাৎ বেনাপোল থেকে কোন স্টেশন কত ভাড়া সে তালিকা উল্লেখ করা হয়েছে।  কিছু ভাড়ার তালিকা এখনো আপডেট করা হয়নি সেজন্যে কিছু ঘর ফাঁকা রয়েছে। 

ঢাকা টু বেনাপোল-বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন ভাড়ার তালিকা

বেনাপোল টু ঢাকা ও ঢাকা টু বেনাপোল সেম একই ভাড়া। অর্থাৎ আপনি উপরে যে ভাড়ার ছকটি দেখেছেন বেনাপোল টু ঢাকার সেম একই ভাড়া সেম একই ভাড়া ঢাকা টু বেনাপোল রুটের বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির।

বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সিট ক্লাস ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন হওয়ার কারণে এটির ভাড়া পরিবর্তন করা হয়েছে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন রুটে বেনাপোল টু ঢাকা ও ঢাকা টু বেনাপোল ভাড়া হচ্ছে শোভন চেয়ার ৪৮০ টাকা স্নিগ্ধা ৯২০ টাকা এসিএস ১১০৪ টাকা ।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃ বেনাপোল টু ঢাকা নতুন ভাড়া কত ?
উত্তর   ঃ বেনাপোল টু ঢাকা নতুন ভাড়া শোভন চেয়ার ৪৮০ টাকা স্নিগ্ধা ৯২০ টাকা এসিএস ১১০৪ টাকা প্রশ্ন ২  ঃ বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী  ?
উত্তর   ঃ  বেনাপোল এক্সপ্রেস ট্রেন নতুন সময়সূচী বেনাপোল ছাড়ে দুপুর ১টা ও ঢাকা ছাড়ে রাত ১১:৪৫ 
প্রশ্ন ৩ ঃ ঢাকা টু ভাংগা ভাড়া কত ?
উত্তর  ঃ ঢাকা টু ভাংগা ভাড়া শোভন চেয়ার ২৩৫ টাকা স্নিগ্ধা ৪৫৫ টাকা ।

শেষ কথা ঃবেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যা আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম বেনাপোল টু ঢাকা বেনাপোল এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

বর্তমানে আজকের আর্টিকেলের উল্লেখিত ভাড়া গুলো রেলসেবা অ্যাপসে প্রযোজ্য হয়ে গেছে। অর্থাৎ এগুলোই হচ্ছে বেনাপোল টু ঢাকা ও ঢাকা টু বেনাপোল ভাড়ার তালিকা। বেনাপোল এক্সপ্রেস ট্রেনের টিকিট অনলাইনে কাটা যাচ্ছে।
আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url