সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক এইমাত্র সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ টি প্রকাশিত হয়েছে সে বিষয়ে কি আপনি জানেন ? যদি আপনি না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলের মধ্যে আপনি জানতে পারবেন সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে রিলেটেড যাবতীয় সকল তথ্য সম্পর্কে আজকের আর্টিকেলের মধ্যে আপনি জানতে পারবেন।

পোস্ট সূচিপত্র ঃ  সরকারিভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

ভূমিকা 

প্রিয় পাঠক আমরা আজকে  আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ ও রাশিয়ান নিয়োগ বিজ্ঞপ্তি কর্মীদের বেতন সম্পর্কে শর্তাবলী সম্পর্কে ইত্যাদি যাবতীয় সকল তথ্য। আপনি যদি বিজ্ঞপ্তিটি সম্পর্কে না জেনে থাকেন তাহলে আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

বোয়েসেল কি

বোয়েসেল হল বাংলাদেশের একমাত্র একটি সরকারি প্রতিষ্ঠান বা সরকারি মালিকানাধীন রপ্তানি করক একটি কোম্পানি বা প্রতিষ্ঠান। বোয়েসেল এর ফুল ফর্ম হচ্ছে  বাংলাদেশ ওভারসিজ এম্প্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড। এটি হচ্ছে বাংলাদেশের একটি সরকারি প্রতিষ্ঠান। আর এই সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমেই সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সার্কুলার টি প্রকাশিত হয়।

বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

বাংলাদেশের একটি স্বনামধন্য সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড যাকে সংক্ষেপে বলা হয় বোয়েসেল এই প্রতিষ্ঠানের মাধ্যমে গত ১৮ অক্টোবর ২০২৩ প্রকাশিত হয় সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ টি। সম্পূর্ণ স্বল্প খরচে এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিয়োগ করছে।

জর্ডান বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন জায়গায় বিভিন্ন সেক্টর শিল্প বিভিন্ন পদে দক্ষ লোক নেওয়া হবে। বাংলাদেশ থেকে খুবই অল্প পরিমাণ খরচে এবং বোয়েসেলের মাধ্যমে রাশিয়াতে জনবল নিয়োগ দেওয়া হবে এ সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে। বিমান ভাড়া সম্পূর্ণ বহন করবে রাশিয়ান কোম্পানিগুলো।

কি কি পদে রাশিয়া নিয়োগ কর্মী নিবে

সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ ১৪ টি পদে মোট কর্মী নিবে ১৮৪ টি। তাহলে চলুন জেনে নিই কোন প্রজেক্ট জন্য কতজন লোক নিবে রাশিয়ান কোম্পানিগুলো ঃ

  • স্টোর কিপার পদে লোক নিবে টোটাল ৬০ জন
  • গৃহ পরিচারিকা-মহিলা পদে লোক নিবে ৫ জন
  • কাপড় পরিষ্কারকারী-মহিলা পদে লোক নিবে ২ জন
  • পরিচ্ছন্ন কর্মী মহিলা লোক নিবে ৩ জন
  • লেদার গুদাম বিভাগে লোক নিবে ১৮ জন
  • প্যাকেজ পরিমাপক পদে লোক নিবে ১২ জন
  • খামারে অপারেটরে লোক নিবে ১০জন
  • সাধারণ কর্মী হিসেবে লোক নিবে ৩ জন
  • শস্য প্রক্রিয়াকরণ অপারেটর পদে লোক নিবে ২২ জন
  • শ্রমিক শস্য উৎপাদন পদে লোক নিবে ১৫ জন
  • শ্রমিক চিনি শিল্প লোকের পদের জন্য লোক নিবে ১০ জন।
  • লোডাররেল বিভাগ লোক নিবে ৪ জোন
  • লোডার প্যাকেজিং বিভাগ লোক নিবে ১৬ জন
  • সাধারণ ও সুদক্ষ শ্রমিক হিসেবে লোক নিবে পাঁচ জন
উপরের এই পদগুলো হিসেবে লোক নিবে রাশিয়ান কোম্পানিগুলো।। এই প্রত্যেকটি কাজের জন্য আপনাকে প্রতিদিন ৮ থেকে ১২ ঘন্টা কাজ করতে হবে। বয়স হিসেবে আপনার ৩৫ বছর পেরিয়ে গেলে আপনি আবেদন করতে পারবেন না। নিচে সার্কুলারের বিস্তারিত পিকচারে দেওয়া হল
বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

উপরের উল্লেখিত সার্কুলারের পিকে আপনি দেখতে পাচ্ছেন বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ এর যাবতীয় সকল তথ্য। 

রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি পদের বেতন সমূহ

বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ এর বিভিন্ন পদের জন্য বিভিন্ন আলাদা আলাদা বেতন নির্ধারণ করা হয়েছে। বেতন স্কুল হিসেবে বলা যায় এই জবের সর্বনিম্ন বেতন ৩৭ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫৭ হাজার টাকা পর্যন্ত বেতন রয়েছে। আপনি যদি ৩৭ হাজার টাকা বেতনের কাজ করতে চান তা ও পারবেন এবং  ৫৭ হাজার চাইলে সেটার জন্য আবেদন করতে পারবেন।

রাশিয়ান নিয়োগ চাকরির শর্তাবলী

বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ যে সার্কুলার প্রকাশিত হয় তার মধ্যে রাশিয়ান কোম্পানিগুলো অনেক শর্ত রেখেছে। শর্তগুলো কি তাহলে চলুন জেনে নেই সেই সম্পর্কে ঃ
শর্তাবলী

  • আপনাকে সপ্তাহে পাঁচ দিন কাজ করতে হবে
  • আপনার শিক্ষানবিশ কাল হিসেবে সময় পাবেন তিন মাস
  • আপনাকে আপনার খাবারের ব্যবস্থা নিজে করতে হবে
  • আপনার যাতায়াত ভাড়া ও প্রয়োজনে আসবাবপত্র সকল কিছু কোম্পানি বহন করবে
  • আপনি চূড়ান্তভাবে নির্বাচন হওয়ার আগে আপনাকে আগে যে সকল পরীক্ষা দেওয়া লাগবে সেই সকল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে
  • চাকরিতে যোগদান দেবেন আপনি তার আগে এবং আপনার চাকরি শেষ হয়ে গেলে আপনার বাড়ি যাবার জন্য যে বিমান ভাড়া লাগবে সে বিমান ভাড়া বহন করবে সে কোম্পানি।
  • রাশিয়া শ্রম আইন মানতে হবে।
এগুলো হচ্ছে রাশিয়ান কোম্পানির দেওয়া সেই শর্তগুলো এগুলো মানতে পারলে আপনার উল্লেখিত পদে আপনি আবেদন করতে পারবেন ।

সার্ভিস ফি বা রাশিয়ান ভিসা খরচ 

বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠান বয়েসেল আপনাকে সরকারিভাবে রাশিয়া জব ভিসার স্বল্প খরচের দেওয়ার চেষ্টা করবে। সরকারিভাবে রাশিয়ান জব ভিসা পাওয়ার জন্য আপনার ৩৫ থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত খরচ হতে পারে ভিসার জন্য। আপনার ৩৫০০০লাগতে পারে আপনার পঞ্চাশ হাজারও লাগতে পারে।

এ হলো আপনার ভিসা খরচ কিন্তু আপনার আরো সার্ভিস ফি আবার মেডিকেল ফি এবং যাবতীয় অনেক কিছু সফল কিছু মিলে আপনার আরো ১৫ থেকে ২০ হাজার টাকা খরচ হতে পারে। সরকারিভাবে আপনার রাশিয়া যাওয়ার জন্য ভিসার সকল খরচ হিসেবে এক লক্ষ টাকার মতন খরচ হতে পারে ধরা যায়।
আপনি যদি সরকারিভাবে রাশিয়া জব ভিসা পেতে চান বা রাশিয়া গিয়ে জব করতে চান তাহলে অবশ্যই বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠান বোয়েসেলের মাধ্যমে আবেদন করবেন এবং তাদের সাহায্য নিবে। এটি যেহেতু সরকারি প্রতিষ্ঠান ও আমাদের দেশীয় প্রতিষ্ঠান এতে কোনরকম চিন্তা থাকবে না।

অযথা কোন দালাল ধরবেন না বা দালালের কাছে গিয়ে প্রতারিত হবেন না।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃ বোয়েসেল কি প্রতিষ্ঠান ?
উত্তর   ঃ  বোয়েসেল সরকারি প্রতিষ্ঠান।
প্রশ্ন ২  ঃ বোয়েসেল ফুল ফর্ম কি ?
উত্তর   ঃ  বোয়েসেল ফুল ফর্ম বাংলাদেশ ওভারসিজ এম্প্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড।
প্রশ্ন ৩  ঃ রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ কতজন লোক নিবে
উত্তর   ঃ রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ ১৮৪ জন লোক নিবে
প্রশ্ন ৪  ঃ রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ কতটি পদ রয়েছে ?
উত্তর   ঃ  রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ ১৪টি পদ রয়েছে
প্রশ্ন ৫  ঃ রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বেতন স্কেল কত ?
উত্তর   ঃ রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বেতন স্কেল ৩৫০০০ থেকে ৭০০০০ হাজার টাকা।

শেষ কথা 

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই আজকের আর্টিকেলটি বুঝতে পেরেছেন আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করেছি সরকারি ভাবে বোয়েসেল রাশিয়া নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে।

আপনি যদি রাশিয়ান নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলারটির আবেদন করতে চান তাহলে অবশ্যই দেখে শুনে দালালের কাছে না সরকারি প্রতিষ্ঠানবোয়েসেল এর মাধ্যমে আবেদন করতে বলা হলো। এতে আপনার প্রতারিত হওয়ার কোন সুযোগ থাকছে না।

আজকের আর্টিকেলটা আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি আন্তরিকভাবে বিশেষ ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url